Sunday, March 11, 2012

উইন্ডোজ XP কে Customize করুন নিজের মত করে


>> উইন্ডোজ XP কে Customize করুন নিজের মত করে <<

আপনি যদি Windows XP - CD নিজের মত করে (Customize ) বানিয়ে নিতে চান তবে প্রতিবার ইন্সটল করার সময় সিরিয়াল নং এডমিনেস্টর পাসওয়ার্ড কম্পিউটারের নাম ইত্যাদি এসব তথ্য দিতে হবে না। আপনার তৈরি করা CD থেকে আপনা আপনি এসব তথ্য অব্যবহিত হবে।
এনলাইট সফটওয়্যার দিয়ে Windows XP - Customize CD তৈরি করতে পারেন। . মেগাবাইট আকারের বিনামুল্যের এই সফটওয়্যার http://...www.pchelplinebd.com/?p=1378 ঠিকনা থেকে নামিয়ে ইন্সটল করতে হবে।তবে কম্পিউটারে মাইক্রোসফট ডট নেট . সংকস্করন থাকতে হবে।এখন আপনি পরবর্তী স্টেপগুলো ফলো করুন:

এনলাইট > ইংলিশ ভাষা নির্বাচন করে+Next > Location the Windows installation উইন্ডো থেকে Browse কিল্ক করে আপনার কম্পিউটারের অবস্থান (সরসরি সিডি থেকে হবে না) দেখিয়ে দিন। তবে উইন্ডোজের সকল তথ্য চলে আসবে। + Next করুন।

এবার Task Selection All বাটনে ক্লিক করে Next ক্লিক করুন। Service Pack উইন্ডোতে আপনি চাইলে এক্সপির Service Pack যুক্ত করতে পারেন। Select বাটনে ক্লিক করুন।

এবার Next করে Hotfixes, Add-ons and Update Packs উইন্ডো থেকে Advance করে Enable করতে পারেন।

এবার Next করে Drivers উইন্ডো থেকে প্রয়োজনীয় Driver ( Printer, Lan, Graficks, Sound Card ইত্যাদি ) Insert করতে পারেন। Next করে Components উইন্ডো থেকে প্রয়োজনীয়Components গুলো নির্বাচন করুন এবং Next করুন।

এরপর Unsttended উইন্ডোর বিভিন্ন ট্যাব থেকে আপনার ইচ্ছামতো Customize করুন ( Them, Serial no, এডমিনেস্টর পাসওয়ার্ড, কম্পিউটারের নাম,সময় ইত্যাদি। এখন Next করে Options উইন্ডো থেকে প্রয়োজন বোধে বিভিন্ন Options পরিবর্তন করতে পারেন।

এবারNext করে Tweaks উইন্ডো থেকে প্রয়োজনীয় টোয়িক সার্ভিস নির্বাচন করে Next বাটনে ক্লিক করলে Do you want to the Process?আসবে।

Yes করলে Process শুরু হবে।
Process শেষ হলে Next করলে Bootable ISO উইন্ডো আসবে।

এখান থেকে আপনি সরসরি CD রাইট করতে পারবেন বা Bootable Image তৈরি করতে পারবেন পরবর্তীকালে রাইট করার জন্য।

Bootable Image তৈরি করতে Mode - Create Image নির্বাচন করে Label লিখে Make ISO বাটনে ক্লিক করুন। এবার নির্দিষ্ট লোকেশন দেখিয়ে Save করুন।

১০ Image CD তে রাইট করলেই হয়ে গেল আপনার Customize Windows XP.

১১ ISO Image file কে বার্ন করার জন্য এই লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করুন এবং ইন্সটল করে তা দিয়ে সিডি তে রাইট করুন http://www.pchelplinebd.com/?p=1378

সবাই ভাল থাকুন, আল্লাহ তালার কাছে এই প্রার্থনা করি।



>> আসুন সিস্টেম রিপেয়ারিং করে পিসির স্পীড বাড়িয়ে নিই ১০০% <<

আশা করি ভালো আছেন ,আজ আমি একটা জটিল জিনিস শেয়ার করবো। আশা করি সবার ভালো লাগবে। আপনার সিস্টেম কে ফাস্ট করার জন্য অনেক কিছু করে থাকেন এমন কি অনেক - টাকা দিয়েও কিছু ফাও জিনিস কিনে থাকে। কিন্ত ফলাফল কি ? শূন্য :P ,আর একটা সত্যি কথা আমি যা শেয়ার করি ,তা ১ম আমি নিজে ট্টাই করে সাকসেস হলে তারপর শেয়ার করি।ইনশাল্লাহ এই পোষ্ট টা আপনার ১০০% কাজে... আসবে তাহলে শুরু করা যাক
প্রথমে ডাউনলোড করে নেন ……… http://www.pchelplinebd.com/?p=31577 এখান থেকে .

Size মাত্র ৬৩৩ কেবি
Note: কোন প্রকার সিরিয়াল কী,ক্র্যাক আর দরকার নাই পোর্টেবল ভার্সন তাই নাকে তেল দিয়ে ঘুমাইতে পারবেন :P

এক নজরে দেখে নিন ,কি কি আছেঃ
* Reset Registry Permissions
* Reset File Permissions
* Register System Files
* Repair WMI
* Repair Windows Firewall
* Repair Internet Explorer
* Repair MDAC & MS Jet
* Repair Hosts File
* Remove Policies Set By Infections
* Repair Icons
* Repair Winsock & DNS Cache
* Remove Temp Files
* Repair Proxy Settings
* Unhide Non System Files
* Repair Windows Updates

এবার ১০/১৫ মিনিট সময় নিবে ,বাট যখন এই সফটওয়্যার টা কাজ করবে,তখন অন্য কিছু করা থেকে বিরত থাকুন, তার পর রিস্টাট আস্ক করলে ,দয়া করে রিস্টাট করে দেন,আর এখন দেখেন আপনার সিস্টেম টা আগের থেকে কতটা দ্রুত কাজ করছে

2 comments:

  1. Chorom Vai. Adsence a sign up koren valo earn kortey parben.
    :)

    ReplyDelete
  2. http://www.pchelplinebd.com/?p=31577 লিংকে গেলে Page not Found দেখায় Softwer এর নাম বলুন ভাই

    ReplyDelete